বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

ঢাকার সায়েন্স ল্যাবে বিস্ফোরণে নিহত ৩, আহত ১৩

ঢাকা অফিস:

আপডেট: ০০:৩৫, ৬ মার্চ ২০২৩

ঢাকার সায়েন্স ল্যাবে বিস্ফোরণে নিহত ৩, আহত ১৩

ছবি: সংগৃহীত

রাজধানীর ধানমন্ডির সায়েন্স ল্যাবে একটি ভবনে ভয়াবহ এসি বিস্ফোরণের পর দেয়াল ধসে পড়ে শফিকুজ্জামান, আব্দুল মান্নান ও তুষার নামের ৩ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। বিস্ফোরণের পর লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে।  এ ঘটনায় আরও ১৩ জন আহত হয়েছেন।  

রোববার (৫ মার্চ) ধানমণ্ডি থানার ওসি ইকরাম আলী মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। দুর্ঘটনায় দগ্ধ ৬ জনের নাম জানা গেছে, তারা হলেন- নূরনবী (২৩),আকবর আলী (৫২), আশরাফুজ্জামান(৩৬), আশা (২৫), হাফিজুর রহমান (৩২) ও জুহুর আলী।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডাক্তার এস এম আইউব হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, সাইন্স ল্যাবে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ ছয় জন আমাদের এখানে এসেছে। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে। এখনও কার শরীরে কত শতাংশ দগ্ধ হয়েছে সেটি জানা যায়নি। বিস্তারিত পরে জানানো হবে।

ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বেশ কয়েকজন। তারা হলেন- জাকির হোসেন জুয়েল ( ৩৫), মেহেদী হাসান (২৫), অজ্ঞাত ব্যক্তি (৪০), তাজ উদ্দিন (৩০), কবির (৩২), রাবেয়া খাতুন (১৭), নুরুন্নবী (২৫), কামাল(৪০)। ফায়ার সার্ভিস ও ডিফেন্স অধিদপ্তর সূত্রে জানা গেছে, বেলা ১১টা ১৩ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। নিহতের ব্যাপারে তাৎক্ষণিকভাবে বিস্তারিত জানা যায়নি। এর আগে আজ রোববার সকাল ১০টা ৫২ মিনিটে ঢাকা কলেজের উল্টো দিকে বসুন্ধরা গলির শিরিন ম্যানশন নামক ভবনে এসির বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা খালেদা ইয়াসমিন জানান, ‘এসির বিস্ফোরণের পর ভবনটিতে আগুন লাগে। খবর পেয়ে চারটি ইউনিট আগুন নেভাতে যায়। বেলা ১১টা ১৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।’

উল্লেখ্য, রোববার সকাল  ১০ টা ৫০ মিনিটি সায়েন্স ল্যাবের শিরিন ম্যানশনের তিনতলায় একটি ইনস্যুরেন্স কোম্পানির অফিসে ঘটেছে এই দুর্ঘটনা। ফায়ার সার্ভিসের নেতৃত্বে এখন সেখানে উদ্ধারকাজ চলছে।

এ ঘটনায় আহত নিউ জেনারেশন নামক একটি প্রতিষ্ঠানের ওয়ার্কশপ ইঞ্জিনিয়ার খাইরুল বলেন, ‌‘হেমায়েতপুরের ফ্যাক্টরি থেকে কাজে অফিসে এসেছিলাম। তারপর হঠাৎ বিস্ফোরণ ঘটে। চোখের সামনেই তিনজন মারা গিয়েছে।’

শেয়ার করুন: