বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

নারীর ক্ষমতায়ন ও মানবসেবা

প্রেসিডেন্ট ভলেন্টিয়ার অ্যাওয়ার্ড পেলেন আবু জাফর মাহমুদ

নবযুগ ডেস্ক

প্রকাশিত: ১২:০৮, ১৮ মার্চ ২০২৩

প্রেসিডেন্ট ভলেন্টিয়ার অ্যাওয়ার্ড পেলেন আবু জাফর মাহমুদ

প্রেসিডেন্ট ভলেন্টিয়ার অ্যাওয়ার্ড পেলেন আবু জাফর মাহমুদ

নারীর ক্ষমতায়ন মানব সেবায় অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে যুক্তরাষ্ট্রেরদি প্রেসিডেন্ট ভলেন্টিয়ার অ্যাওয়ার্ডলাভ করেছেন নিউইয়র্কের হোম কেয়ার সেবার পথিকৃৎ বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ। প্রেসিডেন্সিয়াল গোল্ড মেডেলের পাশাপাশি তিনি যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট কার্যালয় অ্যামেরিক্রপস্ এর আজীবন সম্মাননা সনদ  এবং সিনেটারিয়াল মেডেলও লাভ করেছেন।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় ওয়ান থাউজেন্ড শেডস অব উইমেন ইন্টারন্যাশনাল আয়োজিত অনুষ্ঠানে তাকে ওই পদক সম্মাননা প্রদান করা হয়। নিউইয়র্কের ম্যানহাটানে আয়োজিত ওই অনুষ্ঠানে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের নং সেক্টরের মাউন্টেন ব্যাটালিয়ন কমান্ডার এবং বাংলা সিডিপ্যাপ সার্ভিসেস অ্যালেগ্রা হোম কেয়ারের প্রেসিডেন্ট এবং সিইও আবু জাফর মাহমুদের হাতে প্রেসিডেন্ট জো বাইডেন সাক্ষরিত সম্মাননা সার্টিফিকেট ব্যাজ তুলে দেন ওয়ান থাউজেন্ট শেডস অব উইমেন ইন্টারন্যাশনালের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ডাইওর ফল।

তিনি বলেন, আবু জাফর মাহমুদ মানব সেবায় শুধু বাংলাদেশি কমিউনিটির জন্যই অসামান্য নিদর্শন গড়েননি তার বহুমূখী সেবামুলক কর্মকা- আমেরিকায় বসবাসকারী বিভিন্ন জাতিগোষ্ঠির মানুষ উপকৃত হচ্ছেন। মানব সেবায় তার ঔদার্য পরীক্ষিত পদক্ষেপগুলো এখন মার্কিন সরকারের বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়নে ভূমিকা রাখছে। 

আইভরি কোস্টের নারী শিশু বিষয়ক মন্ত্রী নাসেনেবা চেরি ডিয়ানসহ আফ্রিকা এশিয়ার বিভিন্ন দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ, ইউনিসেফসহ জাতিসংঘের প্রতিনিধিদল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অন্যান্যদের অভিবাসী অধিকার কর্মী আদামা বাহ্, কাস্টমার কেয়ার এনালিস্ট প্রিডেন্স পায়েজ, চীনের প্রখ্যাত শিল্পী, সুরকার শিক্ষানুরাগী কারিনা  হো, আমেরিকায় নিযুক্ত গ্রানাডার রাষ্ট্রদূত . ডেনিস জি অ্যান্টনি, স্বাস্থ্যসেবা বিশেষজ্ঞ সুমাইয়া  আব্দুল লতিফ, প্রজেক্ট পিস লাইটস এর প্রতিষ্ঠাতা পেটে রগিনা, খান টিউটোরিয়ালের প্রেসিডেন্ট সিইও মো. ইভান খানকে উক্ত অ্যাওয়ার্ডে ভূষিত করে বাইডেন প্রশাসন।

অনুষ্ঠানে আবু জাফর মাহমুদ বলেন, নারীর ক্ষমতায়ন সমাজ অগ্রগতির জন্য সারা পৃথিবীতে যারা কাজ করছেন, তাদেরকে সম্মানিত করার এই আয়োজন দৃষ্টান্তমূলক। মার্কিন সরকারের মানবসেবার যতগুলি অনন্যতা তার একটি হচ্ছে হোম কেয়ার সেবা। মার্কিন জাতির মানবিক উদারতা মহানুভবতার সঙ্গে মিল রয়েছে বাংলাদেশের জীবন সংস্কৃতি উন্নয়নের চেষ্টা করছি। এটি আমৃত্যু অব্যাহত থাকবে।

শেয়ার করুন: