মঙ্গলবার, ০৭ মে ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

পান্নুন হত্যাচেষ্টা নিয়ে মুখ খুললেন মোদি

প্রকাশিত: ২১:৪৫, ২০ ডিসেম্বর ২০২৩

পান্নুন হত্যাচেষ্টা নিয়ে মুখ খুললেন মোদি

ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের শিখ নেতা গুরপতবন্ত সিং পান্নুন হত্যাচেষ্টার ষড়যন্ত্রের অভিযোগ নিয়ে প্রথম মুখ খুললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যুক্তরাজ্যের সংবাদপত্র ‘ফিন্যান্সিয়াল টাইমস’কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ভারত অবশ্যই যুক্তরাষ্ট্রের আনা অভিযোগ খতিয়ে দেখবে। আইনের শাসনের প্রতি ভারত দায়বদ্ধ। দীর্ঘ প্রায় এক মাস পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ নিয়ে কথা বললেন।

সাক্ষাৎকারে মোদি বলেন, কেউ আমাদের কোনো তথ্য জানালে আমরা অবশ্যই তা খতিয়ে দেখব। আমাদের কোনো নাগরিক ভালো অথবা খারাপ কিছু করলে আমরা তার বিচারে প্রস্তুত। আমরা আইনের শাসনের প্রতি দায়বদ্ধ। 

বিদেশে কিছু সন্ত্রাসী সংগঠনের কর্মকাণ্ডে গভীর উদ্বেগ প্রকাশ করে মোদি বলেন, বাকস্বাধীনতার দোহাই দিয়ে এসব সংগঠনের সদস্যরা ভয়ের বাতাবরণ সৃষ্টি করেছেন। হিংসায় প্ররোচনা জোগাচ্ছেন। 

তিনি বলেন, এ ধরনের ঘটনা ভারত-যুক্তরাষ্ট্রের দ্বিপক্ষীয় সম্পর্কের পথে অন্তরায় হবে না। দুই দেশের সম্পর্ক অত্যন্ত গভীর। সম্পর্ক পরিণত ও স্থায়ী। নিরাপত্তা ও সন্ত্রাসবিরোধী সহযোগিতা এই সম্পর্কের একটা প্রধান দিক। এ ধরনের দু-একটি ঘটনার সঙ্গে কূটনৈতিক সম্পর্ককে জড়ানো উচিত নয়। গত নভেম্বরের তৃতীয় সপ্তাহে পান্নুন হত্যা চক্রান্তের খবর প্রথম প্রকাশ করেছিল ফিন্যান্সিয়াল টাইমস।

শেয়ার করুন: