শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

মতবিনিময় সভায় সোনালী ব্যাংকের এমডি

প্রবাস থেকে হুন্ডি নয় বৈধ পথে অর্থ পাঠাতে হবে

নবযুুগ রিপোর্ট

আপডেট: ১৯:৪৪, ২ ডিসেম্বর ২০২২

প্রবাস থেকে হুন্ডি নয় বৈধ  পথে অর্থ পাঠাতে হবে

মতবিনিময় সভায় সোনালী ব্যাংকের এমডি

সোনালী ব্যাংকের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আফজাল করিম বলেছেন, যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের ঘরে ঘরে সেবা দিতে সোনালী এক্সচেঞ্জ আধুনিক অনলাইন ব্যবস্থা অবলম্বন করছে। অচিরেই অ্যাপস ব্যবহারের মাধ্যমে ঘরে বসেই গ্রাহকরা অর্থ লেনদেন করতে পারবেন। ২৫ নভেম্বর শুক্রবার হিলসাইড অ্যাভিনিউয়ে একটি রেস্টুরেন্টে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

সোনালী এক্সচেঞ্জ কোং ইনকের উদ্যোগে নিউইয়র্কে আয়োজিত ‘বৈদেশিক রেমিটেন্স এবং বাংলাদেশ’ শীর্ষক এই সভায় মোহাম্মদ আফজাল করিম বলেন, প্রবাসীদের সেবার মান বাড়তে প্রয়োজনে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি অধ্যুষিত রাজ্যগুলোতে নতুনন শাখা খোলা বা এজেন্ট নিয়োগ করা হবে। সোনালী এক্সচেঞ্জের বন্ধ হয়ে যাওয়া ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলেস শাখা অচিরেই খোলা হবে।

   তবে যুক্তরাষ্ট্রে সোনালী ব্যাংকের পূর্ণাঙ্গ শাখা খোলার বিষয়টি সরকারের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে উল্লেখ করে তিনি হুন্ডির মাধ্যম নয়, বৈধপথে দেশে অর্থ প্রেরণের জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানান।

সভায় বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশ কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম। সোনালী এক্সচেঞ্জ ইনকের প্রেসিডেন্ট ও সিইও দেবশ্রী মিত্রের সভাপতিত্বে আয়োজিত সভায় আমন্ত্রিত অতিথি ছিলেন প্রতিষ্ঠানটির অন্যতম পরিচালক মোহাম্মদ আতাউর রহমান। সভা পরিচালনা করেন সোনালী এক্সচেঞ্জ ম্যানহাটান শাখার ম্যানেজার শাহাদৎ হোসেন। সভায় সোনালী এক্সচেঞ্জ জ্যামাইকা শাখার ম্যানেজার মনিউর রহমান, ওজনপার্ক শাখার ম্যানেজার কবীর হোসেন উপস্থিত ছিলেন। এর আগে এমডি মোহাম্মদ আফজাল করিম সোনালী এক্সচেঞ্জের জ্যামাইকা অফিস পরিদর্শন করেন।

কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম বলেন, প্রবাসীদের সেবার জন্য কন্স্যুলেট সবসময় খোলা এবং সেবার মান বাড়াতে চেষ্টা চালানো হচ্ছে।

ঢাকায় বিমানবন্দরে হয়রানি, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অধীন সরকারের ‘নন স্টপ সার্ভিস’ না পাওয়ার ব্যাপারে প্রবাসীদের অভিযোগ সম্পর্কে তিনি বলেন, বিষয়গুলোর আপটেড জেনে তিনি জানাবেন।

এ সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা ও একুশে পদপ্রাপ্ত শিল্পী রথীন্দ্রনাথ রায়, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, বাংলাদেশ প্রতিদিনের (উত্তর আমেরিকা সংস্করণ) নির্বাহী সম্পাদক লাবলু আনসার ও সাংবাদিক এবিএম সালাহউদ্দিন আহমেদ, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদ, ডা. মাসুদুল হাসান, কুইন্স কমিউনিটি বোর্ড মেম্বার আহসান হাবীব, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার, কমিউনিটি অ্যাক্টিভিস্ট ওমর ফারুক খসরু, সৈয়দ আল আমীন রাসেল, রাব্বী সৈয়দ, রিয়েল এস্টেট ব্যবসায়ী মোহাম্মদ আমীন জুয়েল অংশ নেন।

শেয়ার করুন: