বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

কুইন্সে অপরাধী চক্রের ৩৩ সদস্যের বিরুদ্ধে অভিযোগ

নবযুগ রিপোর্ট

আপডেট: ১০:৪৯, ১০ জুন ২০২৩

কুইন্সে অপরাধী চক্রের ৩৩ সদস্যের বিরুদ্ধে অভিযোগ

ফাইল ছবি

নিউইয়র্ক সিটির ৩টি সংঘবদ্ধ অপরাধী চক্রের ৩৩ সদস্যের বিরুদ্ধে আদালতে অভিযোগ পেশ করেছেন কুইন্সের ডিস্ট্রিক্ট অ্যাটর্নি মেলিন্ডা ক্যাটজ। ৩৩ অপরাধীর বিরুদ্ধে বিভিন্ন ধরণের মোট ১৫১টি অভিযোগ আনা হয়েছে। যার মধ্যে হত্যা পরিকল্পনায় অংশগ্রহণ ও বাস্তবায়নের অভিযোগ বিশেষভাবে উল্লেখযোগ্য।

কুইন্সে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত চার বছর ধরে স্থানীয় তিনটি অপরাধী চক্রের মধ্যে চলমান সহিংসতা দমনেই এই অভিযোগগুলো আনা হয়েছে বলে জানান মেলিন্ডা। “মানি ওয়ার্ল্ড”, “লোকাল ট্র্যাপ স্টার্স” এবং “নেভার ফরগেট লয়্যাল্টি” নামের এই তিন অপরাধী চক্রের মধ্যে সহিংসতার শুরু হয় ২০১৯ সালের ১৬ এপ্রিল।

এর ছয় মাস পর সাউথ জ্যামাইকায় মানি ওয়ার্ল্ড চক্রের এক সদস্যের গুলিতে প্রাণ হারায় কিশোর বাস্কেটবল খেলোয়াড় আমির গ্রিফিন(১৪)। ঘটনার দুই বছর পর ২০২১ সালে হত্যাকারীকে আটকে সক্ষম হয় এনওয়াইপিডি। অপরাধী চক্রগুলোর চার বছরের সহিংসতায় আমির গ্রিফিনসহ দুই নিরপরাধ ব্যক্তি নিহত হয়।

অভিযুক্তদের মধ্যে মঙ্গলবার পর্যন্ত ১৫ জনের শুনানি শুরু হয়েছে, তিন জন শুনানি শুরুর অপেক্ষায় আছে আর অন্যান্য অপরাধে এরই মধ্যে কারাগারে আছে আট জন। ৩৩ জনের মধ্যে চার আসামীকে এখনো আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছে এনওয়াইপিডি।

শেয়ার করুন: