মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

সেন্ট্রাল কুইন্স দিয়ে হবে ট্রেন লাইন!

 নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ১৯:০৮, ১৩ আগস্ট ২০২২

সেন্ট্রাল কুইন্স দিয়ে হবে ট্রেন লাইন!

ফাইল ছবি

সেন্ট্রাল কুইন্সের মধ্য দিয়ে উত্তর-দক্ষিণ ট্রেন লাইন নির্মাণের সম্ভাব্যতা যাচাই করতে প্রয়োজনীয় তহবিল বরাদ্দ করার জন্য কুইন্সের ১৫ জন নির্বাচিত কর্মকর্তা আহ্বান জানিয়েছেন সিটি রাজ্যের প্রতি।

কুইন্সলিঙ্ক করিডোর নামে পরিচিত এই বিশাল প্রকল্পটি বাস্তবায়িত হলে এম লাইন পর্যন্ত সম্প্রসারিত হয়ে রেগো পার্ককে সংযুক্ত করবে ওজন পার্ককে। একসময়ে রকওয়ে বিচ ব্রাঞ্চ লাইনের অংশ হিসেবে থাকা . মাইল পরিত্যক্ত এলআইআরআর ট্র্যাক ব্যবহার করেই এই ট্রেন লাইন নির্মাণ করা যাবে। লাইনটি রকওয়ে পার্ক পর্যন্তও সম্প্রসারিত করা যাবে।

নির্বাচিতরা বলছেন, কুইন্সলিঙ্ক করিডোরটি গ্রেনডেল, উডহ্যাভেন, রিচমন্ড হিল, হাওয়ার্ড বিচ, ব্রড চ্যানেল রকওয়ে এলাকায় বসবাসকারী অধিবাসীদের যাতায়াতে বেশ সুফল দেবে। তারা বলছেন, প্রকল্পটি বাস্তবায়িত হলে কার্বন নির্মগন হ্রাসে সহায়ক হবে, এই রুটজুড়ে অর্থনৈতিক প্রবৃদ্ধি নিশ্চিত করবে।

নির্বাচিত ১৫ জন বৃহস্পতিবার গভর্নর ক্যাথি হোকুল মেয়র এরিক অ্যাডামসের কাছে চিঠি লিখে কুইন্সলিঙ্ক করিডোর নির্মাণের জন্য এনভাইরনমেন্টাল ইমপ্যাক্ট স্টাডির তহবিল নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন।

চিঠিতে সইকারীদের মধ্যে রয়েছেন কংগ্রেসম্যান গ্রেগরি মিকস, স্টেট সিনেটর জেমস স্যান্ডার্স, জেসিকা ্যামোস যোশেফ অ্যাডাবো, অ্যাসেমলি সদস্য স্ট্যাসি ফেফার আমাতো, ডেভিড ওয়েপরিন, অ্যান্ড্রু হেভেসি, খালিল অ্যান্ডারসন, জেনিফার গনজালেজ-রজাস, জেনিফার রাজকুমার।

কুইন্স বরার প্রেসিডেন্ট ডোনোভান রিচার্ডসও চিঠিতে সই করেছেন। সেইসাথে কাউন্সিলম্যান নানতাশা উইলিয়ামস, রবার্ট হোলডন, সেলভেনা ব্রুকস-পাওয়ার্স জোন অ্যারিলোও সই করেছেন।

সইকারীরা সমীক্ষার জন্য ফেডারেল অবকাঠামো বিল থেকে এই প্রকল্পে অর্থ বরাদ্দ করার জন্য হোকুল অ্যাডামসের প্রতি আহ্বান জানিয়েছেন।

শেয়ার করুন: