বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

‘আর্তমানবতার জন্যও কাজ করে ফোবানা’

নবযুুগ প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৫৮, ৬ আগস্ট ২০২২

‘আর্তমানবতার জন্যও  কাজ করে ফোবানা’

ফাইল ছবি

ফোবানা সম্মেলন শুধুমাত্র নাচগানের বিনোদন নয়, আর্তমানবতার জন্যও কাজ করে থাকে। মহামারি করোনাকালীন অসহায় মানুষের পাশে গিয়ে পৃথকভাবে সাহায্য করেছেন ফোবানা নেতারা। দেশে বন্যার্ত মানুষের সাহায্য ছাড়াও প্রবাসে বেড়ে ওঠা শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদানের ব্যবস্থাও করেছে ফোবানা। তাই আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য ৩৬তম ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোশিয়েশন্স ইন নর্থ আমেরিকা (ফোবানা) সম্মেলন হবেনবদিগন্তের উৎসববলে জানিয়েছেন ফোবানার বর্তমান চেয়ারম্যান রেহান রেজা।

গত শনিবার দুপুরে জ্যাকসন হাইটেসের একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি রেহান রেজা। ইলিনয়স অঙ্গরাজ্যের শিকাগো শহরে আগামী - সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩৬তম ফোবানা সম্মেলন।

মতবিনিময় সভায় বিভিন্ন প্রসঙ্গে আলোচনাকালে ফোবানা নেতারা জানান, আমাদের মধ্যে নেতৃত্বের কোন্দল থাকেতেই পারে কিন্তু ফোবানার লোগো বা একই নামে অন্য কেউ সম্মেলনের আয়োজন করলে তা হবে -নীয় অপরাধ। ধরনের বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। তাদের এসব অপকর্ম শিগগিরই বন্ধ হবে। ৩৬তম ফোবানা সম্মেলনের সঠিক তথ্য যাচাই করে সঠিক সংবাদ পরিবেশনের জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান ফোবানার চেয়ারম্যান রেহান রেজা।

তিনি আরও বলেন, ফোবানার মূল উদ্দেশই হচ্ছে প্রবাসে বেডে ওঠা আগামী প্রজন্মকে আমাদের দেশীয় শিল্প সাংস্কৃতির সাথে পরিচিত করে তোলা। আমরা সে লক্ষ্য নিয়েই এগিয়ে যাচ্ছি। জন্য সকল প্রবাসীসহ সংবাদকর্মিদের সহযোগিতা প্রয়োজন। ফোবানাকে আরও শক্তিশালী করার জন্য সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

ফোবানার গুড উইল এন্ড প্রমোশন কমিটির চেয়ারম্যান আবির আলমগীরের সঞ্চালনায় এবং ফোবানার চেয়ারম্যান রেহান রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন- স্বাগতিক সংগঠনের আহবায়ক মকবুল এম আলী, মেম্বার সেক্রেটারি সৈয়দ আহসান, জসিম উদ্দিন, হাসমত মোবিন, মাহবুব ভূঁইয়া কাজী চৌধুরী।

ফোবানা নেতাদের মধ্যে দিলু মওলা, নাহিদুল খান সোহেল, অ্যাটর্নি আলমগীর হোসেন, ডিউক খান শুভ্র দেবনাথ মঞ্চে উপবিষ্ট ছিলেন। এছাড়াও ফোবানার নির্বাহী কমিটির সাদস্য গোলাম ফারুক, নুরুল আমিন, করিম সালাউদ্দিন, আবু রুমি নাহিদা আলীসহ নিউইয়র্কের বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা সময় উপস্থিত ছিলেন।

গত ২৩ জুলাই শনিবার ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হয় মতবিনিময় সভা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লস অ্যাঞ্জেলেসের বিভিন্ন সংগঠনের অনেক গুরুত্বপূর্ণ নেতা, সাংবাদিক রাজনীতিবিদরা। ফোবানা কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন বর্তমান চেয়ারম্যান রেহান রেজা, প্রাক্তন চেয়ারম্যান ফোবানা কনভেনর এবং বর্তমান আউটস্টান্ডিং মেম্বার . জয়নাল আবেদীন।

অনুষ্ঠানটির আয়োজক ছিলেন বর্তমান ফোবানার এক্সিকিউটিভ সেক্রেটারি মাসুদ রব চৌধুরী। অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন অভিনেত্রী সাজিয়া হক মিমি।

আগামী সেপ্টেম্বর - তারিখে ৩৬তম ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে ইলিনয়স অঙ্গরাজ্যের শিকাগো শহরে। স্বাগতিক সংগঠন হিসেবে কাজ করছেবাংলাদেশ অ্যাসোশিয়েশন অব শিকাগোল্যান্ড

শেয়ার করুন: