শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

বিশিষ্টজনদের সঙ্গে শেফ টমি মিয়া ও খলিলুর রহমানের মতবিনিময়

নবযুগ ডেস্ক 

প্রকাশিত: ২৩:৪৭, ১১ নভেম্বর ২০২২

বিশিষ্টজনদের সঙ্গে শেফ টমি মিয়া ও খলিলুর রহমানের মতবিনিময়

মতবিনিময় অনুষ্ঠানে টমি মিয়া ও খলিলুর রহমান

নিউইয়র্কে একই সঙ্গে গণমাধ্যমের মুখোমুখি হয়ে নিজেদের নানা কথা তুলে ধরলেন ব্রিটেন মার্কিন মুলুকের দুই জনপ্রিয় বাঙালি শেফ টমি মিয়া খলিলুর রহমান। সোমবার ব্রঙ্কস স্টার্লিং বাংলাবাজারে খলিলুর রহমানের মালিকানাধীন খলিল ফুডের আয়োজনে এক মতবিনিময় সভায় তারা গণমাধ্যমের মুখোমুখি হন। এসময় প্রবাসের বিশিষ্টজনরাও উপস্থিত ছিলেন। সাংবাদিক শামীম আল আমিনের পরিচালনায় তারা দুজন পর্যায়ক্রমে বক্তব্য রাখেন। পরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন তারা।

মতবিনিময় সভার শুরুতে সাংবাদিক শামীম আল আমিন শেফ টমি মিয়া শেফ খলিলুর রহমানের সংক্ষিপ্ত পরিচিয় তুলে ধরেন। শেফ টমি মিয়া  মৌলভীবাজারে জন্মগ্রহণ করেন এবং দশ বছর বয়সে পরিবারের সাথে যুক্তরাজ্যে পাড়ি জমান পরবর্তীতে রেস্টুরেন্টে কাজ শুরু করেন এক সময় কাজ শিখে সেলেভিটি শেফ হন। এরপর শুরু হয় নিজে নিজে পথচলা। অর্জিত অভিজ্ঞতা দিয়ে খুলে বসেন একটি রেস্টুরেন্ট। বর্তমানে তার খ্যাতি ছড়িয়ে পড়েছে ব্রিটেনসহ সারা বিশ্বজুড়ে। কাজের স্বীকৃতি হিসেবে দেশি-বিদেশি অসংখ্য পুরষ্কার।

অপরদিকে শেফ খলিলুর রহমানের জন্ম বাংলাদেশের মুন্সীগঞ্জ জেলায়। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণিত বিষয়ে মাস্টার্স করা শেফ খলিলুর রহমান যুক্তরাষ্ট্রে এসে রেস্টুরেন্টে কাজ শুরু করেন। তারপর একদিন নিউইয়র্কের বাংলাবাজারেই গড়ে তোলেন খলিল বিরিয়ানি। তার এই বিরিয়ানি এখন মাতিয়ে রাখছে যুক্তরাষ্ট্র প্রবাসীদের।

অন্ষ্ঠুানে শেফ টমি মিয়া শেফ খলিলুর রহমানকে ব্রঙ্কসবাসীর পক্ষ  থেকে ফুল দিয়ে বরন করে নেওয়া হয় এবং ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হয়। গোল্ডেন প্যালেসের মো. বিল্লালের সহযোগিতায় অনুষ্ঠানে বিশিষ্ট জনদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ এন মজুমদার, হাসান আলী, মঞ্জুর চৌধুরী জগলুল, আব্দুস সহীদ, শেখ শফিকুর রহমান প্রমূখ। হলভর্তি দর্শককে মাতিয়ে রাখেন শিল্পী শাহ মাহবুল কৃঞ্চা। পরে আগতদের নৈশভোজের মাধ্যমে আপ্যায়ন করা হয়।

শেয়ার করুন: