শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

কনস্যুলেটে ‘মুজিব আমার পিতা’ চলচ্চিত্রের প্রদর্শনী

নিউইয়র্ক ডেস্ক

প্রকাশিত: ২৩:২০, ৩ সেপ্টেম্বর ২০২২

কনস্যুলেটে ‘মুজিব আমার  পিতা’ চলচ্চিত্রের প্রদর্শনী

কনস্যুলেটে ‘মুজিব আমার পিতা’ চলচ্চিত্রের প্রদর্শনী

নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক রচিতশেখ মুজিব আমার পিতাঅবলম্বনে বাংলাদেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য অ্যানিমেটেড চলচ্চিত্রমুজিব আমার পিতাপ্রদর্শিত হয়েছে। সোমবার সন্ধ্যায় চলচ্চিত্রটি প্রদর্শনীকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে।

বাংলাদেশী-আমেরিকান বিশেষ করে নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন আদর্শকে ছড়িয়ে দিতে বিশেষ প্রদর্শনীটির আয়োজন করা হয়। ছাত্র-ছাত্রী নতুন প্রজন্ম ছাড়াও বিভিন্ন বয়সের দর্শকরা চলচ্চিত্রটি উপভোগ করেন।

প্রদর্শনীর শুরুতে স্বাগত রাখেন কনসাল জেনারেল . মো. মনিরুল ইসলাম। তিনি তার বক্তব্যে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি ছিলেন অন্যায়, অবিচার শোষণের বিরুদ্ধে এক বলিষ্ঠ কন্ঠস্বর। তার পররাষ্ট্রনীতির মূল ভিত্তিসকলের সাথে বন্ধুত্ব কারো সাথে বৈরিতা নয়উল্লেখ করে বিশ্ব শান্তি অগ্রগতিতে তার অসামান্য অবদানের কথা তুলে ধরেন। এসময় তিনি উপস্থিত দর্শকদের প্রতি আরো গভীরভাবে বাংলাদেশের ইতিহাস, সাহিত্য, সংস্কৃতি ঐতিহ্য সম্পর্কে জানার আহবান জানান।

অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের মধ্যে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী  কন্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়, শহীদ হাসান, শহিদ বুদ্ধিজীবীর সন্তান ফাহিম রেজা নূর, অভিনয় শিল্পী লুৎফুন নাহার লতা শিক্ষাবিদ নাঈমা খান শুভেচ্ছা বক্তব্য রাখেন।

এর আগে গত মে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক, তথ্য যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলকের উপস্থিতিতে নিউইয়র্কের বোম্বে থিয়েটার মিলনায়তনে চলচ্চিত্রটি প্রথমবারের মত প্রদর্শনের আয়োজন করা হয়।

শেয়ার করুন: