শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

‘পরানে আগ্রাবাদ নিউইয়র্ক’র পিকনিক সম্পন্ন

নবযুগ ডেস্ক 

প্রকাশিত: ১২:১৭, ১৫ আগস্ট ২০২২

‘পরানে আগ্রাবাদ নিউইয়র্ক’র  পিকনিক সম্পন্ন

‘পরানে আগ্রাবাদ নিউইয়র্ক’র পিকনিক সম্পন্ন

উত্তর আমেরিকায় বসবাসরত চট্টগ্রামের আগ্রাবাদবাসীর সংগঠনপরানে আগ্রাবাদ ইউএসএ উদ্যোগে প্রতি বছরের মতো এবারও অনুষ্ঠিত হয়ে  গেলো পিকনিক সাংস্কৃতিক অনুষ্ঠান। বছর প্রথমবারের মতোপরানে আগ্রাবাদ ইউএসএপরানে আগ্রাবাদ কানাডার যৌথ উদ্যোগে গত ২২, ২৩ ২৪ জুলাই নায়াগ্রা ফলসে আয়োজন অনুষ্ঠিত হয়। এতে অংশ নিতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন প্রান্তসহ কানাডা থেকে ছুটে আসেন আগ্রাবাদীরা।

বছর সংগঠনকে আরো প্রাণবন্ত করতে নিউইয়র্কের তিন প্রতিষ্ঠাতা খুরশিদ আলম বাবু, মাকসুদুর রহমান জুয়েল এবং কানাডার তিন প্রতিষ্ঠাতা রীতা চৌধুরী, মনজুর আহমেদ পলাশ, ফেরদৌসী সুলতানা মুন্নি এবং তিন জন উপদেষ্টা নিয়ে একটি নতুন কমিটি করা হয়। উপদেষ্টারা হলেন ফরহাদ বাদশা, আকিম রহমান উত্তোজান এবং শরীফ হক মিন্টু।

অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বের উদ্বোধন করেন পরানে আগ্রাবাদ ইউএসএ তিন প্রতিষ্ঠাতা ওয়াহিদুজ্জামান বকুল, খুরশিদ আলম বাবু, মাকসুদুর রহমান জুয়েল। অনুষ্ঠানে পরানে আগ্রাবাদ ইউএসএ পরানে আগ্রাবাদ কানাডার যৌথ উদ্যোগে তিনজনকে সন্মননা স্মারক প্রদান করা হয়। তারা হলেন- আগ্রাবাদ স্কুলের প্রধান শিক্ষক হেদায়েত উল্লাহসিনিয়র শিক্ষিক মাজেদা বেগম  এবং আমেরিকান নাগরিক ইউএসএ এনমেরি আলম।

অনুষ্ঠানে প্রতিষ্ঠাতাদের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন ওয়াহিদুজ্জামান বকুল। এসময় তিনি পরবর্তীতে প্রতিটি পরানে আগ্রাবাদ অনুষ্ঠান ইউএসএ কানাডার যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন।

শেয়ার করুন: