শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

ডেমোক্রেটিক ক্লাবের ভোটার রেজিস্ট্রেশন শুরু

নবযুগ ডেস্ক

প্রকাশিত: ২৩:০২, ১৩ আগস্ট ২০২২

ডেমোক্রেটিক ক্লাবের ভোটার রেজিস্ট্রেশন শুরু

ডেমোক্রেটিক ক্লাবের ভোটার রেজিস্ট্রেশন শুরু

জ্যামাইকায় আনুষ্ঠানিকভাবে ভোটার রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শনিবার নিউ অ্যামিরিকান  ডেমোক্রেটিক ক্লাবের উদ্যোগে জ্যামাইকার হিলসাইডে স্থানীয় ভোটারদের নানা তথ্য দিতে এই কার্যক্রম শুরু করা হয়।

উদ্যোক্তারা জানিয়েছেন, আগামী নির্বাচন পর্যন্ত ভোটারদের রেজিস্ট্রেশন কার্যক্রম অব্যাহত থাকবে। অনুষ্ঠানে উদ্ভোধনী বক্তব্য রাখেন নিউ আমেরিকান ডেমোক্রেটিক ক্লাবের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মূলধারার রাজনীতিবিদ মোরশেদ আলম, নিউ অ্যামেরিকান ডেমোক্রেটিক ক্লাবের এক্সেকিউটিভ ডিরেক্টর আহনাফ আলম, ভোটার রেজিস্ট্রেশন কার্যক্রমের আহ্বায়ক রাব্বী সৈয়দ। সহযোগী আয়োজক হিসাবে আরও বক্তব্য রাখেন বাংলাদেশি অ্যামেরিকান সোসাইটির প্রেসিডেন্ট কমিউনিটি  বোর্ড মেম্বার মোহাম্মদ আলী, ডেমোক্রেটিক ডিস্ট্রিক্ট লিডার মোফাজ্জল  হোসাইন, কমিউনিটি বোর্ড মেম্বার আহসান হাবিব, আদনান সিদ্দিকী হাসানুজ্জামান প্রমুখ।

বক্তারা বলেন, ভোট একটি নাগরিক অধিকার এবং ভোটের সময় এই অধিকার প্রয়োগ করে আপনার পছন্দের যোগ্য প্রার্থীকে বিজয়ী করতে মুখ্য ভূমিকা রাখে। আয়োজকদের লক্ষ্য অধিক সংখ্যক মানুষকে তালিকাভুক্ত করা।

উপস্থিত মূলধারার রাজনীতিবিদরা বলেন, নির্বাচনে ভালো ফলাফলের জন্য ভোটার রেজিস্ট্রেশন ভোট প্রদানে উৎসাহ দেওয়ার কোন বিকল্প নেই। আগামী নির্বাচনে বাংলাদেশি কমিউনিটির মানুষ যাতে অধিক হারে ভোট দিতে যান তাতে সেজন্য প্রচারণার মাধ্যমে তাদের উৎসাহিত করতে হবে।

আয়োজকদের পক্ষ থেকে রাব্বি সৈয়দ আহনাফ আলম বলেন, এই কার্যক্রম সপ্তাহের বিভিন্ন দিন বিভিন্ন জায়গায় চলবে। শুধু ভোটার  রেজিস্ট্রেশনই নয়, ্যাঙ্কিং সিস্টেম ভোট নিয়ে বিভিন্ন ধরণের সভা   সেমিনার চলমান থাকবে। তাদের প্রত্যাশা ধরণের কার্যক্রম পুরো বাংলাদেশি কমিউনিটির প্রার্থীসহ যে কোন প্রার্থীর জন্যই অত্যন্ত ইতিবাচক ভূমিকা রাখবে।

শেয়ার করুন: