শনিবার, ২০ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

বাংলাদেশে মার্কিন সহায়তা প্রশংসনীয়:পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নবযুগ ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৭, ২৫ জুলাই ২০২২

বাংলাদেশে মার্কিন  সহায়তা প্রশংসনীয়:পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, মুক্তিযুদ্ধকালে বাংলাদেশের প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের ভূমিকা নেতিবাচক ছিলো। তবে যুদ্ধের পর একটি সদ্যভূমিষ্ট স্বাধীন দেশের জন্য তাদের সহায়তা অবশ্যই প্রশংসনীয়। ভবিষ্যতে ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক আরো উন্নত হবে।

১৭ জুলাই ম্যারিল্যান্ডে অবস্থিত ‘বাংলাদেশ হাউসে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. সহিদুল ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের ফরেন সার্ভিসের মহাপরিচালক এবং গ্লোবাল ট্যালেন্টের পরিচালক ও ঢাকায় নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া এস বার্নিকাট। অনুষ্ঠানে বিভিন্ন দেশের কূটনীতিক, মার্কিন সরকার ও স্টেট ডিপার্টমেন্টের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার বক্তব্যে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে চমৎকার সম্পর্কের কথা উল্লেখ করেন এবং আগামী দিনগুলোতে এ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট বাংলাদেশে তার চমৎকার সময়ের কথা স্মরণ করে ভবিষ্যতে দুই দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো গতিশীল হবে বলে আশাপ্রকাশ করেন।

এসময় অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য সবাইকে দূতাবাসের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান রাষ্ট্রদূত সহিদুল ইসলাম।

শেয়ার করুন: