বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

যৌন হয়রানি বন্ধে নতুন হটলাইন

নিম্মি নাহার

প্রকাশিত: ০৮:৪১, ২৫ জুলাই ২০২২

যৌন হয়রানি  বন্ধে নতুন  হটলাইন

যৌন হয়রানি বন্ধে নতুন হটলাইন

কর্মস্থলে যৌন হয়রানি দমনে নিউইয়র্ক রাজ্যজুড়ে নতুন একটি হটলাইন (-৮০০-HARASS- [-৮০০-৪২৭-২৭৭৩]) চালু হয়েছে। গভর্নর ক্যাথি হোকুল মঙ্গলবার এর উদ্বোধন করেছেন।

নতুন ব্যবস্থার ফলে যৌন হয়রানির শিকার কর্মীরা গোপন হটলাইনের মাধ্যমে অভিজ্ঞ পেশাদার আইনজীবীদের সাথে কথা বলে তাদের পরামর্শ পেতে পারবেন।

গভর্নর হোকুল বলেন, প্রতিটি কর্মীরই যৌন হয়রানি থেকে নিজেকে রক্ষার জন্য সহায়তা লাভের অধিকার রাখেন। কর্মস্থলকে আরো নিরাপদ, আরো শ্রদ্ধাপূর্ণ আরো সহযোগিতামূলক রাখার জন্য নিউইয়র্ক রাজ্য পদক্ষেপ গ্রহণ করেছে। আমরা যৌন হয়রানি দূর করতে এবং এর শিকাদের সহায়তা প্রদানের কাজ বন্ধ করব না।

গভর্নর গত মার্চে একটি আইনে সই করার প্রেক্ষাপটে এই হটলাইন চালু হলো।

ব্যাপারে লে. গভর্নর অ্যান্টোনিও ডেলগাডো বলেন, যৌন হয়রানি কেবল মর্যাদাহানিকরই নয়, কিংবা কোনো কোনো ক্ষেত্রে আতঙ্ক সৃষ্টিকারীই নয়, সেইসাথে অনেক সময় আক্রান্ত ব্যক্তির মধ্যে এই ধারণা সৃষ্টি করে যে তার কোথাও যাওয়ার জায়গা নেই।

এছাড়া ওয়ার্কিং উইথ দি ন্যাশনাল এমপ্লোয়মেন্ট লইয়ার্স অ্যাসোসিয়েশন অব নিউইয়র্ক, নিউইয়র্ক স্টেট বার অ্যাসোসিয়েশন এবং অন্যান্য বার অ্যাসোসিয়েশনও অভিজ্ঞ আইনজীবীদের কাছ থেকে বিনামূল্যে নির্দেশিকা প্রদান করার ব্যবস্থা করবে।

শেয়ার করুন: