বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

মেরিল্যান্ড স্টেটে জিয়াউর রহমানের জন্মদিনে আলোচনা সভা ও দোয়া

ঢাকা অফিস

প্রকাশিত: ২৩:২৮, ২৮ জানুয়ারি ২০২৩

মেরিল্যান্ড স্টেটে জিয়াউর রহমানের  জন্মদিনে আলোচনা সভা ও দোয়া

ছবি: সংগৃহীত

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম) এর ৮৭ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  

গত রবিবার (২২ জানুয়ারি)  মেরিল্যান্ড স্টেট বিএনপির উদ্দ্যোগে বাল্টিমোর "আজান এন্ড কড়াই রেস্টুরেন্টে“ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৭ তম জন্ম বার্ষিকী উৎযাপন উপলক্ষে একটি দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


মেরিল্যান্ড বিএনপির সভাপতি  সাহিদ খান চৌধুরী   সভাপতিত্ব করেন। মেরিল্যান্ড বিএনপির  সাধারন সম্পাদক মোঃ কাজল অনুষ্ঠানটি পরিচালনা করেন। প্রধান অতিথী হিসাবে ভারচুয়ালী সংযুক্ত ছিলেন উত্তর ও দক্ষিন আমেরিকা এবং রাশিয়ার সাংগঠনিক সমন্বয়ক, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক  আনোয়ার হোসেন খোকন । অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বয়োজ্যেষ্ঠা  আয়েশা সিদ্দিকা। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের খাল খনন কর্মসূচীর উপর আয়েশা সিদ্দিকা আলোকপাত করেন ।


প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ন সাধারন সম্পাদকমামুনুর রশীদ মোহন ।
দোয়া ও মিলাদ পরিচালনা করেন মোঃ সারোয়ার মিয়া।অনুষ্ঠানে সকলেই শহীদ  প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ভালো কাজগুলো নিয়ে স্মৃতিচারণমুলক বক্তৃতা দেন।


বক্তাদের মধ্যে ছিলেন হাদী কাইয়ুম, আনিস আহমেদ চৌধুরী, মোহাম্মদ উল্লাহ, মনির চৌধুরী,  জাহাঙ্গীর কবির বাবলু, হাসান চৌধুরী, মামুন মুতালিব, রতন চৌধুরী, রায়হান মাহমুদ, আফরিন লিয়ানা, মাহাবুবা কাইয়ুম, খুরশীদ সাব্বির, আসমা চৌধুরী এবং সুফিয়া বেগম সহ আরো অনেকে। আলোচনা সভায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে উৎসর্গ করে কবিতা আবৃত্তি করেন তাহের মজুমদার ও তার মেয়ে তাহানী মজুমদার। সার্বিক সহযোগিতা করেন মেরিল্যান্ড স্টেট বিএনপির সাংগঠনিক সম্পাদক আলবাব হোসেন সোহাগ এবং সিনিয়র সদস্যগন জনাব মাইনুল ইসলাম, রুবেল মজুমদার , সাইফ খান, কবির হোসেন, মোঃ আজিজ, মোঃ ইয়াসিন, মোঃ শাহাবুদ্দীন, আশরাফুর রহমান  প্রমুখ।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আলহাজ মোঃ ইউনুস মিয়া, ফারহানা ইসলাম, ইসরাত জাহান, দিলারা রশীদ, নাজনীন সাব্বির, মোঃ রাজু, জেবা চৌধুরী, ফাহিম তালুকদার, জেরিন চৌধুরী, নাবিলা চৌধুরী, নুরুল ইসলাম , হোসনে আরা চৌধুরী, হানিফ চৌধুরী, নুরুল মজুমদার সহ আরো অনেকে।


অনুষ্ঠানের শেষ পর্যায়ে মেরিল্যান্ড বিএনপির সভাপতি সাহিদ খান চৌধুরী এবং সাধারন সম্পাদক মোঃ কাজল সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে অনুষ্ঠান সমাপ্ত করেন।
 

শেয়ার করুন: