বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

বাংলাদেশের বিভিন্ন এলাকায়

শীতবস্ত্র বিতরণ করেছে জাফর মাহমুদ ফাউন্ডেশন

ঢাকা অফিস

প্রকাশিত: ১৯:০০, ২৭ জানুয়ারি ২০২৩

শীতবস্ত্র বিতরণ করেছে জাফর মাহমুদ ফাউন্ডেশন

দেশের বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণ করছে জাফর মাহমুদ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা

চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপের সর্বদক্ষিণে বঙ্গোপসাগর পাড়ের সারিকাইত ইউনিয়নের দরিদ্র জেলেদের মাঝে কম্বল শীতের টুপি বিতরণ করেছে বীর মুক্তিযোদ্ধা আবু জাফর ফাউন্ডেশন।মানুষ মানুষের জন্য, ‘দেশপ্রেম স্বদেশের জন্যশ্লোগান নিয়ে সারিকাইত হাজী মতিউর রহমান জামে মসজিদ মাঠে আনুষ্ঠানিকভাবে জেলে প্রান্তিক জনগোষ্ঠির মাঝে শীতের ওইসব সামগ্রি বিতরণ করা হয়। সেসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন ওয়ার্ড মেম্বার মিজানুর রহমান, আনোয়ার হোসেন, সমাজ কর্মী মিরাজুর মাওলা রিজভী, সাংবাদিক সাজিদ মোহনসহ অনেকে।

এর আগে সম্প্রতি বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় সন্দ্বীপে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে সমাবেশ, প্রীতিভোজ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। স্থানীয় কবি আবদুল হাকিম অডিটোরিয়ামে আনুষ্ঠানিক ভাবে উপহার সামগ্রী প্রদান করা হয়।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আবু হেলাল চৌধুরীর সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা বেলাল উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: মঈনউদ্দিন। বক্তব্য রাখেন  উপজেলা ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দীন মিশন, পৌরসভা মেয়র মোক্তাদের মাওলা সেলিম, সন্দ্বীপ থানা অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মাজহারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলাউদ্দীন বেদনসহ অনেকে।

বক্তারা, বীর মুক্তিযোদ্ধা সন্দ্বীপের কৃতি সন্তান আবু জাফর মাহমুদ তার প্রতিষ্ঠানের সেবামূলক কাজের প্রশংসা করে বলেন, তিনি তরুণ বয়স থেকেই দেশ মানুষের সেবার ব্রত গ্রহণ করেছেন। তিনি একদিকে যেমন মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভূমিকা রেখেছেন, একইভাবে বহু মানুষের জীবন জীবিকাসহ নানামুখি কল্যাণের জন্য সবসময় মানবতার হাত প্রসারিত রেখেছেন। সুদূর মার্কিন প্রবাসে থেকেও তার এই সদা জাগ্রত উদ্যোগ আমাদেরকে আশান্বিত করে।

মানুষ মানুষের জন্য দেশপ্রেম স্বদেশের জন্য এই শ্লোগানে বীর মুক্তিযোদ্ধা আবু জাফর ফাউন্ডেশনের উদ্যোগে বাংলাদেশের বিভিন্ন এলাকায় শীতার্তদের মাঝে কম্বল অন্যান্য উপকরণ বিতরণ অব্যাহত রয়েছে। রাজশাহীর তানোরে ভবানীপুর দাখিল মাদ্রাসা প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে স্থানীয় ৫০০ দরিদ্র নারী-পুরুষের মাঝে কম্বল শীতের টুপি বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তানোরের উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ চন্দ্র দেবনাথ। মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সহযোগী অধ্যাপক মো. আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা যুক্তরাষ্ট্র প্রবাসী . আহাম্মদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম, মাদ্রাসা সভাপতি আনিসুর রহমান - প্রমুখ। এছাড়াও এলাকার দরিদ্র কৃষিজীবী জনগোষ্ঠির মাঝে বিতরণ করা হয়েছে শীতের টুপি।

দেশের মানুষের যেকোনো দূর্যোগে সংকটে অবিরত সেবা সহায়তা কার্যক্রম চালু রেখেছে সেবা সংগঠন বীর মুক্তিযোদ্ধা আবু জাফর ফাউন্ডেশন। উল্লেখ্য, উত্তর আমেরিকায় হোম কেয়ার সেবার অগ্রদূত বাংলা সিডিপ্যাপ সার্ভিসেস অ্যালেগ্রা হোম কেয়ার ইনক্ এর কর্ণধার, বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধা নং সেক্টরের মাউন্টেন ব্যাটালিয়ান কমান্ডার আবু জাফর মাহমুদ ওই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা।

গত বছর বন্যাকবলিত সুনামগঞ্জ জেলার ছাতকের দুর্গম হাওড়ের ২২০০ পরিবারের মাঝে নিয়মিত খাদ্য ত্রাণ সহায়তা প্রদানের ধারাবাহিকতায় এবার সেসব এলাকার প্রান্তিক জনগোষ্ঠির মাঝে শীতের কম্বল বিতরণ করা হয়েছে। সম্প্রতি ছাতকের মৈয়াতুলী গ্রামে বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ ফাউন্ডেশনের পক্ষ থেকে কম্বল বিতরণ করা হয়। স্থানীয়ভাবে এই কার্যক্রম পরিচালনা করেন বিশিষ্ট সমাজসেবী কবির মিয়া।

শেয়ার করুন: