বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

অবশেষে মুখ খুললেন মনিকা লিউনিস্কি

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ১৮:৪৭, ২৭ জানুয়ারি ২০২৩

অবশেষে মুখ খুললেন মনিকা লিউনিস্কি

ফাইল ছবি

সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সাথে সম্পর্কের খবর প্রকাশের ২৫ বছর পর মুখ খুলেছেন হোয়াইট হাউসের সাবেক ইন্টার্ন মনিকা লিউইনস্কি। বেশ কিছু জ্ঞানের কথাও শেয়ার করছেন।

ভ্যানিটি ফেয়ারের জন্য ৪৯ বছর বয়সী এই কর্মী কয়েক বছর ধরে অর্জন করা অভিজ্ঞতার আলোকে ২৫ টি টিপস এবং কৌশল লিখেছেন। তিনি কৌতুক করে বলেন, ‘যতই বছরের পর বছর কেটে যায়, ততই সহকর্মীদের বিষয়ে কারও কারও দৃষ্টিভঙ্গি আরও ভালো হয়ে যায়।

এরপর তিনি মানুষকেসাবধানতার সঙ্গে বন্ধুবেছে নিতে বলেন। কারণ ক্লিনটনের (৭৬) সাথে তার মিলন সম্পর্কে গোপন ফোনালাপ রেকর্ড করে তার সাথে বিশ্বাসঘাতকতা করেছিলেন তারই বন্ধু লিন্ডা ট্রিপ

ক্লিনটনের সাথে এই কুখ্যাত সম্পর্কের দুই দশকেরও বেশি সময় পর মনিকা লিউনস্কি তার সবচেয়ে বড় অনুশোচনা প্রকাশ করলেন। তিনি বলেন, ‘পঁচিশ বছর আগে আমার বিশ্বে সবচেয়ে খারাপ বন্ধুদের একজন ছিল: লিন্ডা ট্রিপ। আমি তাকে এবং তার বিশ্বাসঘাতকতাকে ঘিরে থাকা বিরক্তি এবং তিক্ততা ভুলে গেছি। তবে আমি নতুন লোকেদের বিশ্বাস করতে পেরে খুবই সৌভাগ্যবতী।

তিনি বলেন, ‘অবশেষে, আমি জানি না কিভাবে সরাসরি এবং অসহিষ্ণুভাবে বলতে হয়- আপনি অকল্পনীয় থেকে বেঁচে থাকতে পারেন। অকারণে আমি আমার ফিল্ম এবং টিভি প্রযোজনা সংস্থার নাম অল্ট এন্ডিং করিনি।

লিউনস্কি এই প্রথমবার কলঙ্কজনক মুহূর্ত সম্পর্কে কথা বলেন।

তিনি ২০১৪ সালে শেয়ার করেছিলেন, ‘অন্তত আমার দৃষ্টিকোণ থেকে সেই সময়ে মানসিক ঘনিষ্ঠতা, ঘন ঘন দেখা, পরিকল্পনা করা, ফোন কল এবং উপহার বিনিময় করা সঠিক সংযোগ ছিল। আমার ২০-এর দশকের শুরুতে আমি বাস্তব জীবনের পরিণতি বুঝতে খুব একটা অভিজ্ঞ ছিলাম না। রাজনৈতিক সুবিধার জন্য আমি বলিদান করব তাও বুঝতে পারিনি। আমি এখন পিছনে তাকাই, অবিশ্বাসে মাথা নাড়লাম, এবং ভাবছি: আমি কী ছিলাম-আমরা কী ভাবছিলাম? আমি পিছনে ফিরে যেতে এবং টেপ রিওয়াইন্ড করার জন্য যেকোনো কিছু দেব।

শেয়ার করুন: